শিরোনামঃ
ভাষানচর হামিদ নগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত অস্ত্র মামলায় ফরিদপুরে রুবেল ও তার সহযোগীর ১৭ বছরের কারাদণ্ড বিশ্ব ইজতেমায় অংশ নিতে যাওয়া আরেক মুসল্লির মৃত্যু ফরিদপুরে স্যুটকেসে লাশ উদ্ধারের হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে বাজারে আসছে পারমানবিক ব্যাটারি, এক চার্জে স্মার্টফোন চলবে ৫০ বছর ফরিদপুর টু গুলিস্তান গোল্ডেন লাইন বাসের নতুন সময়সূচী- নির্বাচিত হতে পারলে প্রাইমারী স্কুল করে দেবো – এ.কে আজাদ পথচারীকে বাচিয়ে প্রান নিলো ভ্যান চালকের রাজবাড়িতে বাড়ি লিখে না দেওয়ায় শাশুড়িকে মারধর করলো পুত্রবধূ পদ্মা সেতু হয়ে “সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস” ট্রেনের সময়সূচি
সমকামিতা: ইসলামিক দৃষ্টিকোণ

সমকামিতা: ইসলামিক দৃষ্টিকোণ

সমকামিতা ইসলামিক দৃষ্টিকোণ

গরু এবং ছাগলের যৌন চাহিদা আছে, কুকুর এবং বিড়ালেরও তাই। তাই আপনি কখনই অন্য ষাঁড়ের সাথে যৌন মিলন করবেন না। কুকুর এবং বিড়ালও কখনোই একই লিঙ্গের সাথে সেক্স শেয়ার করে না। জগতের সকল জীবই বিপরীত লিঙ্গের প্রতি আকৃষ্ট হয় যখন তারা ‘লম্পট’ হয়। এদিকে আশরাফুল মাখলুকাত, সেরা জীবন্ত মানুষ, যৌন চাহিদা পূরণের ক্ষেত্রে আমি জানোয়ারের চেয়ে নিকৃষ্ট হতে পারি কী করে? কোরান তাদেরকে ‘উলা-ইকা কাল আনাম বাল হাম আদওয়াল’ বলে। সমকামিতা হল একই লিঙ্গের মানুষদের একে অপরের সাথে যৌন চাহিদা পূরণ করা।

ইসলামের সমকামিতা ব্যভিচারের চেয়েও জঘন্য। হযরত আবদুল্লাহ ইবনে আব্বাস রা. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সা. বলেন, “আপনি যাকে লুত সম্প্রদায়ের (সমকামিতার) কাজে নিয়োজিত দেখবেন, তাদের উভয়কে হত্যা করুন।” (তিরমিযী: 4/57; আবু দাউদ: 4/269; ইবনে মাজা: 2/856)।
ইসলামে সমকামিতা সম্পূর্ণ হারাম। এবং স্বাভাবিক ব্যভিচারের চেয়েও খারাপ। আল্লাহ লুত (আঃ)-এর (সদোম আভি গোমোরাহ শহর) জাতিকে ধ্বংস করার একটি কারণ ছিল সমকামিতা। আর আমি লুতকে পাঠালাম। যখন সে তার সম্প্রদায়কে বললঃ তোমরা কি এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা পৃথিবীতে কেউ করেনি? আপনি স্বেচ্ছায় পুরুষদের কাছে যান এবং নারীদের ছেড়ে যান। বরং আপনি সীমা অতিক্রম করেছেন। (আরাফ ৭:৮১-৮২)

‘সারা দুনিয়ার মানুষের মধ্যে তুমিই কি পুরুষের সাথে দুষ্টুমি কর? আর বর্জন কর তাদের যাদেরকে তোমার প্রভু তোমার জন্য শরীক বানিয়েছেন? বরং তোমরা সীমালঙ্ঘনকারী সম্প্রদায়।’ (সূরা শুআরা 26:165-166) ‘লোতের কথা স্মরণ করুন, তিনি তার সম্প্রদায়কে বলেছিলেন, কেন তোমরা অশ্লীল কাজ করছ? কিন্তু এর পরিণতি সম্পর্কে আপনি সচেতন! তুমি কি পুরুষের জন্য নারীকে পরিত্যাগ করবে? তোমরা বর্বর জাতি। জবাবে তার সম্প্রদায় শুধু এটুকুই বলেছিল: লুত পরিবারকে তোমার শহর থেকে বের করে দাও। এরা এমন লোক যারা শুধু সাজতে চায়। তখন আমি তাকে এবং তার স্ত্রী ছাড়া তার পরিবারকে উদ্ধার করি। কারণ আমি তার জন্য সর্বনাশের ভাগ্য নির্ধারণ করেছিলাম। (কোরআন 27:54-57) ‘আমার দূত ফেরেশতারা ইব্রাহীমের কাছে সুসংবাদ নিয়ে এসেছিলেন, তারপর তারা বলেছিল, আমরা লুত শহরের বাসিন্দাদের ধ্বংস করব। প্রকৃতপক্ষে, এর অধিবাসীরা অপরাধী।’ মানুষকে শারীরিকভাবে ধরে রাখার এবং মনে মনে পশু বানানোর প্রতিযোগিতা।

আরও পড়ুনঃ হাজী শরীয়তুল্লাহ : সমাজ সংস্কারক ও সংগঠক

কওমে লুতের অভিশপ্ত সম্প্রদায় সমকামিতার অপরাধে ধ্বংস হয়ে গিয়েছিল। হজরত লুত (আ.)-এর জাত ছিল সমকামী। হযরত লুত (আঃ) বারবার তাদেরকে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে এবং নারীদের সাথে তাদের যৌন চাহিদা হালাল উপায়ে পূরণ করার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু লুতের কথা কে শুনেছে! হজরত লুত ব্যর্থ হন। এমতাবস্থায় তার বাড়িতে চারজন সুদর্শন তরুণ অতিথি এলো। অতিথির আগমন শুনে অতিথিদের সঙ্গে দুষ্টুমি করতে চেয়েছিল সমকামীরা। হজরত লুত (আ.) ভীত হয়ে পড়লে চার যুবক তাঁকে বললেন, হে লুত, আমরা ফেরেশতা। সমকামিতা শুধুমাত্র কুরআনে নয়, পবিত্র বাইবেলেও পাপ (জেনেসিস 19:1-13; লেভিটিকস 18:22; রোমানস 1:26-27; 1 করিন্থিয়ানস 6:9)। রোমানস 1:26-27 বিশেষভাবে শিক্ষা দেয় যে, ঈশ্বরের অবাধ্যতা এবং তাঁকে অস্বীকার করার ফলে সমকামিতার শাস্তি হয়। যখন লোকেরা অবিশ্বাসের কারণে পাপ করতে থাকে, তখন ঈশ্বর তাদের “লজ্জাজনক লালসার হাতে” ছেড়ে দেন যাতে তারা আরও জঘন্য পাপে ডুবে যায় এবং ঈশ্বর থেকে দূরে থাকার ফলে অসারতা ও হতাশার জীবন অনুভব করে। 1 করিন্থিয়ানস 6:9 বলে যে যারা সমকামিতার “দোষী” তারা ঈশ্বরের রাজ্যের উত্তরাধিকারী হবে না। ঈশ্বর মানুষকে সমকামিতার মনোভাব নিয়ে সৃষ্টি করেননি। পবিত্র বাইবেল বলে, লোকেরা পাপের কারণে সমকামী হয় (রোমানস 1:24-27) এবং এটি তাদের নিজেদের পাপপূর্ণ ইচ্ছার ফল। যাইহোক, বাইবেল সমকামিতাকে অন্যান্য পাপের চেয়ে “বৃহত্তর” বলে বর্ণনা করে না। সমকামিতা হল করিন্থিয়ানস 6:9-10 এ উল্লিখিত পাপের মধ্যে একটি যা একজনকে ঈশ্বরের রাজ্য থেকে দূরে রাখে। হযরত ইবনে আব্বাস রা. বলেন, রাসুল সা. বললেন, যদি তুমি কাউকে এমন কাজ করতে পাও যা লূতের সম্প্রদায় করত, তাহলে যে এটা করছে তাকেও হত্যা কর এবং যার সাথে করা হচ্ছে তাকেও। (আবু দাউদ 38:4447) হযরত জাবির রা. থেকে বর্ণিত, রাসুল সা. বলেন, ‘আমি আমার সম্প্রদায়ের জন্য সবচেয়ে বেশি ভয় পাই যদি কেউ তা করে যা লুতের সম্প্রদায় করেছিল…’ (তিরমিজি, 1457)।

একজন পুরুষ যদি তার যৌন চাহিদা পূরণ করতে পারে, তাহলে নারীর প্রতি তার আকর্ষণ কমে যাবে। আর ফলাফল কোথায় দাঁড়াবে? পুরুষ নারীর কাছে না গেলে মানুষের প্রজননের কী হবে? সমকামিতার ফলে এইডস মহামারী যেমন ছড়িয়ে পড়বে, মানুষের স্বাভাবিক প্রজনন নিশ্চিতভাবে ব্যাহত হবে। মানবতা হুমকির মুখে পড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme