শিরোনামঃ
ভাষানচর হামিদ নগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত অস্ত্র মামলায় ফরিদপুরে রুবেল ও তার সহযোগীর ১৭ বছরের কারাদণ্ড বিশ্ব ইজতেমায় অংশ নিতে যাওয়া আরেক মুসল্লির মৃত্যু ফরিদপুরে স্যুটকেসে লাশ উদ্ধারের হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে বাজারে আসছে পারমানবিক ব্যাটারি, এক চার্জে স্মার্টফোন চলবে ৫০ বছর ফরিদপুর টু গুলিস্তান গোল্ডেন লাইন বাসের নতুন সময়সূচী- নির্বাচিত হতে পারলে প্রাইমারী স্কুল করে দেবো – এ.কে আজাদ পথচারীকে বাচিয়ে প্রান নিলো ভ্যান চালকের রাজবাড়িতে বাড়ি লিখে না দেওয়ায় শাশুড়িকে মারধর করলো পুত্রবধূ পদ্মা সেতু হয়ে “সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস” ট্রেনের সময়সূচি
জয়িতা টাওয়ার আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জয়িতা টাওয়ার আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জয়িতা টাওয়ার আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার নবনির্মিত জয়িতা ফাউন্ডেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় শেখ হাসিনা ধানমন্ডির জয়িতা টাওয়ার, জামদানি গ্যালারি এবং জয়িতা টাওয়ারে স্থাপিত জয়িতা মার্কেট প্লেসের উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

জয়িতা টাওয়ার উদ্বোধনের পর প্রধানমন্ত্রী একই দিন সকালে গণভবন কমপ্লেক্সে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জয়িতা টাওয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

এতে বক্তব্য রাখবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এবং জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা।

স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কন্ট্রিবিউশন অব ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে অবদান’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করবেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জয়িতা ব্র্যান্ডের অধীনে দেশের নারী উদ্যোক্তাদের বিভিন্ন ব্যবসায়িক উদ্যোগে সম্পৃক্ত করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে অত্যাধুনিক ভৌত অবকাঠামো সুবিধাসহ জয়িতা টাওয়ার নির্মাণ করা হয়েছে।

জয়িতা টাওয়ারে দেশের নারী উদ্যোক্তাদের দ্বারা উৎপাদিত বিভিন্ন ধরনের প্রক্রিয়াজাত পণ্য, সাপ্লাই চেইন এবং সেবা বাজারজাত করার সুবিধা থাকবে। এই ভবনে নারী উদ্যোক্তাদের জ্ঞান, দক্ষতা, ব্যবসা ব্যবস্থাপনা ও উন্নয়ন কৌশলের ভিত্তিতে প্রশিক্ষণের জন্য ভৌত অবকাঠামোগত সুবিধা দেওয়া হয়েছে। এখানে রয়েছে পর্যাপ্ত গাড়ি পার্কিং সুবিধা এবং প্রশস্ত লবি। এ ছাড়া জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয় ভবনে থাকবে। জয়িতা আইকনিক টাওয়ারে চাইল্ড ডে কেয়ার সেন্টার, ডিজাইন সেন্টার, বিউটি পার্লার, মহিলাদের জন্য জিমনেসিয়াম, মহিলা ও শিশুদের জন্য সুইমিং পুল, মাল্টিপারপাস হল, সেমিনার হল, ব্যাংক, ফুড-কোর্ট এবং ক্যাফে রয়েছে। ই-জোইটা অনলাইন মার্কেট প্লেস চালু হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডির ২৭ নম্বর (পুরাতন) সড়কে একশত তিরিশ কোটি চল্লিশ লাখ টাকা ব্যয়ে ১২ তলা বিশিষ্ট জয়িতা টাওয়ার নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ১ ডিসেম্বর, ২০২১ এ রাজধানীতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে ১৬ নভেম্বর, ২০১১ তারিখে জয়িতা ফাউন্ডেশন কার্যক্রমের উদ্বোধন করেন। এরই মধ্যে সরকার দেশের প্রতিটি অংশকে প্রতীকী মূল্যে ১ বিঘা জমি বরাদ্দ দিয়েছে।

বিভাগ, জেলা ও উপজেলায় জয়িতা কার্যক্রম চালু করে দেশব্যাপী নারীবান্ধব আলাদা বিপণন নেটওয়ার্ক গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme