ডিসিদের ক্ষমতার অপব্যবহার করা চলবে না: রাষ্ট্রপতি

ডিসিদের ক্ষমতার অপব্যবহার করা চলবে না: রাষ্ট্রপতি

ডিসিদের ক্ষমতার অপব্যবহার করা চলবে না রাষ্ট্রপতি

জেলা প্রশাসকদের (ডিসি) সভাপতি মো. আবদুল হামিদ সরকারের বহুমুখী কর্মকাণ্ডের সমন্বয় ও তদারকির দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার না করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে ‘জেলা প্রশাসক সম্মেলন-২০২৩’-এর তৃতীয় দিনে তিনি জেলা প্রশাসকদের এ নির্দেশ দেন।

রাষ্ট্রপতি বলেন, তিনি নিজেও দুর্নীতিমুক্ত থাকবেন এবং অন্যরা যাতে দুর্নীতির সুযোগ না পায় সেদিকেও খেয়াল রাখবেন। দেশের উন্নয়নে দুর্নীতি বড় বাধা। দুর্নীতি টেকসই উন্নয়নকে বাধাগ্রস্ত করে। তাই মাঠ প্রশাসনের প্রতিটি স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যবস্থা গড়ে তুলতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার আলোকে জেলা প্রশাসকরা দেশপ্রেম ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালন করবেন। ডিসিরা সচেতনভাবে কর্মক্ষেত্রে দায়িত্ব ও ক্ষমতার পার্থক্য বজায় রাখবেন। জনকল্যাণ ও মানবাধিকার সমুন্নত রাখার জন্য মেধা ও দক্ষতার যথাযথ ব্যবহার করা।

মোঃ আব্দুল হামিদ বলেন, বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হয়েছে। বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে এসডিজির সকল লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হবে। এবং ২০৪১ সালের মধ্যে আমাদের দেশ একটি আধুনিক ও স্মার্ট বাংলাদেশে পরিণত হবে।

এ সময় তিনি নেতা ও সেবক হিসেবে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে অর্পিত দায়িত্ব আরও নিষ্ঠার সঙ্গে পালনের জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme