বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপর প্রাইভেটকার ভেঙে চুরমার

বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপর প্রাইভেটকার ভেঙে চুরমার

বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপর প্রাইভেটকার ভেঙে চুরমার

বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপর প্রাইভেটকার ভেঙে চুরমার. পদ্মা সেতুর ওপর শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় ভেঙে চুরমার হয়ে গেছে একটি প্রাইভেটকার। এ ঘটনায় প্রাইভেটকারের তিন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

সেতুর জাজিরা প্রান্তের ৪১-৪২ নম্বর পিয়ারের মাঝামাঝি এলাকায় সোমবার বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার কারণে অন্তত ৩০ মিনিট সেতুতে মাওয়া-জাজিরামুখী লেনে যানবাহন চলাচল ব্যাহত হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সেতুর কিছু অংশে শ্রমিকেরা বিভিন্ন সার্ভিসের কাজ করছেন। দুর্ঘটনা এড়াতে এবং কাজের সুবিধার্থে ৩৮ নম্বর পিয়ার থেকে ৪২ নম্বর পিয়ার পর্যন্ত মাওয়া থেকে জাজিরামুখী লেনে প্লাস্টিকের ব্যারিয়ার দিয়ে অর্ধেক অংশ আটকে দেওয়া হয়। ব্যারিয়ারের পাশ দিয়ে ওই লেনে গাড়ি চলাচল করছে।

সোমবার বিকেলের দিকে একটি প্রাইভেটকার মাওয়া থেকে জাজিরা প্রান্তের দিকে যাচ্ছিল। ৪২ নম্বর পিয়ারের কাছাকাছি পৌঁছালে শ্যামলী পরিবহনের ঢাকা থেকে খুলনাগামী একটি বাস প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারের পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়। প্রাইভেট কারে থাকা তিন যাত্রী আহত হয়েছেন।

সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনা সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। দুর্ঘটনার পর প্রায় ৩০ মিনিট সেতুতে যান চলাচল ব্যাহত হয়। যান চলাচল স্বাভাবিক করতে দুর্ঘটনাকবলিত বাস ও প্রাইভেট কারটি সরিয়ে সেতুর পূর্ব প্রান্তের লেনের পশ্চিম দিকে নিয়ে রাখা হয়েছে।

এর আগে দুপুর ১টার দিকে একই স্থানে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস সেতুতে থাকা প্লাস্টিকের ব্যারিয়ার ওপর উঠে যায়। এতে অন্তত ৪০-৫০টি ব্যারিয়ার ভেঙে যায়।

আরও পড়ুনঃ মোটরসাইকেল দুর্ঘটনায় পদ্মা সেতুতে ২ আরোহী নি*হত

সহকারী প্রকৌশলী বলেন

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী পার্থ সারথী বিশ্বাস বলেন, ‘সেতুতে বিভিন্ন সার্ভিসের কাজ চলছে। নিরাপত্তা নিশ্চিত করতে সেতুর লেনের অর্ধেক অংশ ব্যারিয়ার দিয়ে আটকে দেওয়া হয়েছে। কিছু সংখ্যক যানবাহন অতিরিক্ত গতিতে চলতে গিয়ে দুর্ঘটনা ঘটাচ্ছে। দুপুরে একটি বাস ব্যারিয়ারের ওপর উঠিয়ে দিয়েছে। আবার বিকেলে একটি বাস অতিরিক্ত গতিতে চলার কারণে প্রাইভেটকারকে ধাক্কা দেয়। গাড়িতে থাকা তিনজন আহত হয়েছেন। তাদের ঢাকায় পাঠানো হয়েছে।’

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান বলেন, ‘সেতু বিভাগের একজন প্রকৌশলীর মাধ্যমে সেতুতে দুর্ঘটনার খবর পেয়েছি। সেতু থেকে বাস ও প্রাইভেটকারটি পদ্মা সেতু দক্ষিণ থানায় আনা হয়েছে। যে তিনজন আহত হয়েছেন তাদের পরিচয় জানা যায়নি। বাসের চালকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme