আমার কাছে মনে হয় এই সমাজের ক্ষমা চাওয়া উচিত: প্রভা

আমার কাছে মনে হয় এই সমাজের ক্ষমা চাওয়া উচিত: প্রভা

আমার কাছে মনে হয় এই সমাজের ক্ষমা চাওয়া উচিত প্রভা

সম্প্রতি আইনি নোটিশের কারণে আবারও আলোচনায় এসেছেন সাদিয়া জাহান প্রভা। এ সময় তিনি সাংবাদিকদের থেকে দূরে থাকার কারণ জানান। ‘মুখে হাত দেওয়ার’ অভিযোগও তুলেছেন তিনি।

শনিবার অভিনেতা সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে খোলামেলা কথা বলেন প্রভা। এ সময় তিনি লিগ্যাল নোটিশের জন্য ক্ষমা চাওয়ার বিষয়ে বলেন, এই সমাজের উচিত আমার কাছে ক্ষমা চাওয়া।

শুরুতেই প্রভা বলেন,

এখানে এসে ভালো লাগছে, এখানে এসে ভালো লাগছে। আমি সমিতির কাছে কৃতজ্ঞ।’

তিনি বলেন, আমি যখন ছোট ছিলাম তখন পড়ে গিয়ে আঘাত পাওয়ার ভয় পেতাম, কারণ আমার মা জানলে আমাকে তিরস্কার করতেন। এখন শারীরিকভাবে লাঞ্ছিত হলেও তা হজম করে, কারণ সবচেয়ে বড় ভয় যদি সাংবাদিক জানতে পারেন- কী হবে! আমার জীবনে যারাই এসেছে (প্রেমিক) চলে যাওয়ার সময় ব্লেম গেম খেলেছে। এতে আমি মানসিকভাবে নির্যাতিত হলেও কাউকে মুখ খুলতে পারিনি। সব সময় মনে হতো সাংবাদিক জানলে? আমি যখন বিবাহবিচ্ছেদের কাগজপত্র ফাইল করি – আমি নিয়ম অনুযায়ী কিছু পাওনা। কিন্তু খবরে এলে কথা বলতে ভয় পায়। আমি সব করতে পারতাম – যদি সাংবাদিকরা আমাকে সমর্থন করত।’

আরও পড়ুনঃ ঈদে আবার দেখা হবে ওসি হারুনের সঙ্গে

প্রভা বলেন,

“কয়েকদিন আগে বলেছিলাম আমার সঙ্গে কথা না বলে নিউজ করবেন না। আমরা ধর্মীয় আচার-অনুষ্ঠানও পালন করার চেষ্টা করি। যেহেতু রোজার সময় আমাদের মন নরম থাকে। সে সময় কাউকে কষ্ট দিলে সবারই ক্ষমা চাওয়া উচিত। ওই সময় আমি এটা ঠিক করে ক্ষমা চেয়ে একটা স্ট্যাটাস দিন।এর পর কানে এল- খবরটা হয়ে গেল, অবশেষে সবার কাছে ক্ষমা চাইলেন প্রভা।আমি কেন ক্ষমা চাইব?আমার কাছে আমার মনে হয় এই সমাজের ক্ষমা চাওয়া উচিত।

সংবাদ সম্মেলনে প্রভা তার সঙ্গে ঘটে যাওয়া দুটি অভিজ্ঞতার কথা উল্লেখ করেন। বললেন, ‘তোমাদের দুটো গল্প বলি। একটি মেকআপ রুম। যেখানে আমরা গুলি করে রুমে প্রবেশ করি। মেকআপ করুন এসি খান। তুমি এলে বসে গল্প করি। তাই একদিন গ্রিনরুমে বসে আছি। একজন ফটোগ্রাফার এবং একজন সাংবাদিক এলেন। বসতে বললাম। তারপর আমি আমার মুখে পাউডার লাগাই এবং মেকআপের জন্য প্রস্তুত করি। এর মধ্যে ক্লিক করুন ক্লিক করুন। আমি বললাম, ‘ছবি তুলছ কেন?’ তিনি বলেন, ‘আমি একজন সাংবাদিক।’ ওটার মানে কি? তিনি সাংবাদিক বলে আমার কোনো গোপনীয়তা নেই?’

পরবর্তী অভিজ্ঞতা সম্পর্কে প্রভা বলেন,

‘দুই নম্বর। সেদিন শুটিং শেষ করে একটা উবার নিলাম। একজন সাংবাদিকও আমার সঙ্গে উঠেছিলেন। ভাই সাইদের পাশে বসলাম এয়ারপোর্টে নামতে। তাই সিটে বসে কথা বলার সময় আমার পায়ে হাত রাখলেন! আমি বললাম, ‘আমাকে ছুঁয়েছ কেন? আমার সহকর্মীরা কেউ এভাবে হাত দেয় না।’ তারপর বললেন সরি। স্বনামধন্য সাংবাদিক। আমি জানি, সে সরি বললেও সে তার ভুল বুঝতে পারেনি। পরে অন্যভাবে ক্ষোভ প্রকাশ করেন। আমি কিভাবে সাংবাদিকদের সাথে সৎ হতে পারি?

টিভি নাটকের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’ নতুন উদ্যোগ নিয়েছে। শিল্পীদের আইনি সহায়তা দেওয়ার জন্য ‘লিগ্যাল উইংস অ্যান্ড ডায়ালগ’ নামে একটি দল গঠন করা হয়েছে। শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় সংঘ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এর আনুষ্ঠানিক সূচনা হয়। মূলত ওই অনুষ্ঠানে এসব কথা বলেন সাদিয়া জাহান প্রভা। এ সময় তার পাশে উপস্থিত ছিলেন সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, সিনিয়র অভিনেত্রী ডলি জহুর, অভিনেতা সাজ খাদেমসহ অনেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme