শিরোনামঃ
ভাষানচর হামিদ নগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত অস্ত্র মামলায় ফরিদপুরে রুবেল ও তার সহযোগীর ১৭ বছরের কারাদণ্ড বিশ্ব ইজতেমায় অংশ নিতে যাওয়া আরেক মুসল্লির মৃত্যু ফরিদপুরে স্যুটকেসে লাশ উদ্ধারের হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে বাজারে আসছে পারমানবিক ব্যাটারি, এক চার্জে স্মার্টফোন চলবে ৫০ বছর ফরিদপুর টু গুলিস্তান গোল্ডেন লাইন বাসের নতুন সময়সূচী- নির্বাচিত হতে পারলে প্রাইমারী স্কুল করে দেবো – এ.কে আজাদ পথচারীকে বাচিয়ে প্রান নিলো ভ্যান চালকের রাজবাড়িতে বাড়ি লিখে না দেওয়ায় শাশুড়িকে মারধর করলো পুত্রবধূ পদ্মা সেতু হয়ে “সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস” ট্রেনের সময়সূচি
নারকেল তেলের ৫ আশ্চর্য উপকারিতা

নারকেল তেলের ৫ আশ্চর্য উপকারিতা

একটি উপাদান যা আপনার সমস্ত সৌন্দর্য-সমস্যাকে দূর করে দিতে পারে, সেটি আপনার হাতের নাগালেই রয়েছে। সেটা কী, জানেন? হ্যাঁ, ঠিকই ধরেছেন। নারকেল তেল। ত্বক ও চুলের যত্নে নারকেল তেলের গুণের শেষ নেই। স্বাস্থ্য উপকারিতার পাশাপাশি ত্বকের সৌন্দর্য বর্ধনেও নারকেল তেলের জুড়ি নেই।

নারকেল তেলের গুণের কথা বলে শেষ করা যাবে না। ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে বেশ কিছু উপকারিতার কথা বলা হয়েছে। আজ আমরা পাঁচ উপকারিতার কথা জানব—

বয়সের ছাপ কমায়

নারকেল তেল ত্বককে বুড়িয়ে যেতে দেয় না। ফাইন লাইনস ও রিঙ্কেলসের মতো লক্ষণ, যা বয়সের ছাপ বাড়ায়, তা থেকে রক্ষা করে নারকেল তেল। নারকেল তেলে থাকা প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান সূর্যের অতি বেগুনি রশ্মি থেকে ত্বককে সুরক্ষা দেয় এবং ত্বকের এজিং প্রক্রিয়া বিলম্বিত করে তারুণ্য ধরে রাখে। এক টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে আধা টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। দেখবেন ত্বকের ফাইন লাইনস ও রিঙ্কেলস দূর হবে।

শক্ত ও মসৃণ নখ

দুর্বল ও ফাটা নখ সৌন্দর্য নষ্ট করে। কিন্তু চিন্তা করবেন না। হাতের কাছেই রয়েছে নারকেল তেল। শুকনো নখ দুর্বল ও ভঙ্গুর হয়। তাই এর জন্য হাইড্রেশন জরুরি। নখ ও এর বহিরাঙ্গ নারকেল তেল দিয়ে কয়েক মিনিট ম্যাসাজ করুন। সপ্তাহে দুই বা তিন বার এটা করলে দারুণ ফল মিলবে। আপনার নখ হবে আরও সুন্দর ও শক্ত।

ঘন ও সিল্কি চুল

চুলের যত্নে নারকেল তেলের গুণের শেষ নেই। চুল পড়া, খুশকি, চুলের আগা ফাটা দূর করে নারকেল তেল চুলকে শক্তিশালী করে। নারকেল তেল প্রোটিনের জোগান দেয় এবং একেবারে গোড়া থেকে শক্তিশালী করে। সেইসঙ্গে চুলকে উজ্জ্বল করতে সহায়তা করে। ফলে চুল হয় ঘন ও সিল্কি।

see more মুখে এই মিশ্রণটি লাগান, বয়সের ছাপ কমান

নরম ও সুন্দর ঠোঁট

শুকনো ও ফাটা ঠোঁটের প্রাকৃতিক সুরক্ষাকারী হলো নারকেল তেল। এটি ত্বককে আর্দ্র রাখে এবং ঠোঁটকে নরম ও মসৃণ করে। সামান্য পরিমাণ নারকেল তেল দিয়ে ঠোঁট ম্যাসাজ করুন, এতে ঠোঁট আর্দ্র থাকবে এবং ঠোঁট সুন্দর হবে।

see more চার খাবার খান, মাইগ্রেনের ব্যথা কমান

ত্বকের দাগ কমায়

ত্বকের ক্ষতজনিত দাগ কমাতে সাহায্য করে নারকেল তেল। এটি ত্বককে আর্দ্র রাখে এবং ক্ষতস্থান শুকাতে সাহায্য করে। নিয়মিত নারকেল তেল ত্বকে মাখলে ক্ষতজনিত দাগ দূর হবে এবং ত্বক হবে আরও কমনীয় ও সুন্দর।

শেয়ার করুন

2 responses to “নারকেল তেলের ৫ আশ্চর্য উপকারিতা”

  1. […] read more: নারকেল তেলের ৫ আশ্চর্য উপকারিতা […]

  2. […] আরও পড়ুনঃ নারকেল তেলের ৫ আশ্চর্য উপকারিতা […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme