দুদকের শরীফ পশু চিকিৎসাসেবায়, যোগ দিচ্ছেন বৃহস্পতিবার

দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত হওয়া কর্মকর্তা শরীফ উদ্দিন পশু চিকিৎসার একটি বেসরকারি প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন।

৮০ হাজার টাকা মাসিক বেতনে ‘কারিগরি সেবা ও বিপণন বিভাগের’ প্রধান হিসেবে আগামীকাল বৃহস্পতিবার ওই প্রতিষ্ঠানের ঢাকার কার্যালয়ে যোগ দেবেন বলে তিনি আজকের পত্রিকা’কে জানিয়েছেন।

শরীফ উদ্দিন বলেন,

‘যেসব প্রতিষ্ঠান চাকরির অফার দিয়েছে, তাদের প্রতি আমি কৃতজ্ঞ। তবে বড় বড় ওই সব পদে যোগ দিতে পারছি না বলে দুঃখ প্রকাশ করছি। আমার ওই রকম উচ্চাকাঙ্ক্ষা নাই। ওই সব অফার ফিরিয়ে দিয়েছি। কারণ তা নাহলে সমাজের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারব না। সে জন্য ভেটেরিনারি একটি ফার্মে আগামীকাল কাজে যোগ দেব।’

দুটি বেসরকারি এয়ারলাইনস ও তিনটি প্রতিষ্ঠানে সিইও পদ ছাড়াও আরও ৩০টি প্রতিষ্ঠানে বড় বড় পদে চাকরির অফার পেয়েছিলেন দুদক থেকে চাকরিচ্যুত শরীফ উদ্দিন। এসবের কোনো পদের বেতন ছিল ২ লাখ টাকার বেশি, কয়েকটি পদে এক-দেড় লাখ টাকা।

প্রায় সাড়ে তিন বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন শরীফ উদ্দিন। ওই সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ছয় কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। মামলা দায়েরের পরপরই একই বছরের ১৬ জুন তাঁকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। পরে আট মাসের মাথায় চাকরি থেকেও অব্যাহতি দেওয়া হয়েছিল। দীর্ঘ নয় মাস চাকরি না থাকায় মানবেতর জীবন যাপন করেন শরীফ। পরে এক মাস ধরে চট্টগ্রামের ষোলোশহর স্টেশনের প্ল্যাটফর্মে ভাইয়ের দোকানের ক্যাশিয়ার হিসেবে বসছেন তিনি।

আরও পড়ুনঃ যে অ্যাপগুলি আপনার ব্যক্তিগত তথ্য চুরি করছে

এ বিষয়ে গত ৬ নভেম্বর দৈনিক আজকের পত্রিকায় ‘দুদকের সেই শরীফ এখন দোকানদার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরই আবার আলোচনার কেন্দ্রে চলে আসেন শরীফ। ওই দিনই একের পর এক চাকরির অফার পান শরীফ। প্রায় ৩৫টি প্রতিষ্ঠান তাঁকে নিতে অ্যাপয়েন্টমেন্ট লেটারও পাঠিয়ে দেন। এরই মধ্যে ১০টি প্রতিষ্ঠান আজকের পত্রিকার মাধ্যমে শরীফের সঙ্গে যোগাযোগ করেছে।

সংবাদ প্রকাশের বিষয়ে শরীফ উদ্দিন বলেন, ‘আমাকে নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর দুর্নীতিবাজদের ঘুম হারাম হয়েছে। তারা মনে করছে, আমি দুদকের চাকরি ফিরে পেলে তাদের আর রক্ষা নেই। সে জন্য আমার করা মামলার আসামিরা এক জোট হয়ে চক্রান্ত করছেন। সংবাদ সম্মেলনের আয়োজনও করেছেন।’

0 Comments on “দুদকের শরীফ পশু চিকিৎসাসেবায়, যোগ দিচ্ছেন বৃহস্পতিবার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *