নরসিংদী রেলস্টেশনে হেনস্তার প্রতিবাদে নারীদের ‘অহিংস অগ্নিযাত্রা’

নরসিংদী রেলস্টেশনে হেনস্তার প্রতিবাদে নারীদের ‘অহিংস অগ্নিযাত্রা’

“অশালীন পোষাক” পরার অজুহাতে এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ও তার দুই বন্ধুকে নরসিংদী রেলওয়ে স্টেশনে হেনস্তার প্রতিবাদে একদল নারী রাজধানী ঢাকা থেকে নরসিংদী রেলওয়ে স্টেশন ভ্রমণ করেছেন।

শুক্রবার (২৭ মে) সকালে একটি ট্রেনে করে তারা নরসিংদী স্টেশনে যান বলে নিশ্চিত করেন নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. মুসা।

অন্তত ২০ জন নারীর এই দল তাদের এ ভ্রমণের নাম দিয়েছেন ‘অহিংস অগ্নিযাত্রা’। তারা রাজধানীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মী বলে জানা গেছে।

এর আগে, নরসিংদী রেলওয়ে স্টেশনে এক তরুণী দুই বন্ধুকে নিয়ে ঘুরতে এসে স্থানীয় এক মাঝবয়সী নারী ও কয়েকজন বখাটের হাতে গত ১৮ মে ভোরে হেনস্তার শিকার হন।

এ ঘটনার পরে, পুলিশ বাদী হয়ে ভৈরব রেলওয়ে পুলিশ ফাঁড়িতে মামলা করে এবং পরে এক যুবককে গ্রেফতার করে। তবে, ঘটনার সাত দিনের বেশি পার হলেও ঘটনার মূল হোতা মাঝবয়সী ওই নারীকে এখনও গ্রেফতার করা যায়নি।

দলটির সদস্য তৃষিয়া নাশতারান জানান, আমাদের ইচ্ছামতো পোশাক পরে নরসিংদী রেলওয়ে স্টেশন ভ্রমণ করেছি আমরা। এটা আমাদের নিরব প্রতিবাদ। আমরা স্টেশনে এসে এখানকার মানুষদের সাথে কথা বলেছি, সেদিনের ঘটনা সম্পর্কে জানতে চেয়েছি। মূলত তাদের সাথে একটা মানবিক যোগাযোগ তৈরি করার চেষ্টা করেছি।

নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. মুসা জানান, একদল সংগঠক শুক্রবার সকালে স্টেশনে আসেন এবং বেশ কয়েকটি উপদলে ভাগ হয়ে স্টেশনের বিভিন্ন প্রান্তে ভ্রমণ করেন ও ছবি তোলেন । এ সময় তারা সেদিনের ঘটনা নিয়ে আলোচনা করেছেন আমার কক্ষে এসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme