সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন

মানবতাবিরোধী অপরাধের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন। সোমবার (১৪ আগস্ট) রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএসএমইউ) হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ড. মোঃ রেজাউর রহমান সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রোববার (১৩ আগস্ট) বিকেলে বুকে ব্যথা নিয়ে অসুস্থ হয়ে পড়লে কাশিমপুর কারাগার থেকে তাকে অ্যাম্বুলেন্সে করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বিএসএসএমইউতে রেফার করা হয়।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে যাবজ্জীবন সাজা পেয়ে দীর্ঘদিন ধরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১-এ বন্দি ছিলেন দেলাওয়ার হোসেন সাইদী। সেখানে থাকাকালে রোববার ভোর ৫টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। বিকেল. এ সময় বুকে ব্যথা অনুভব করেন জামায়াত নেতা। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

১৭ ফেব্রুয়ারী, ২০১৮, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধের দায়ে দেলাওয়ার হোসেন সাইদীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

এর আগে ২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দেলাওয়ার হোসেন সাঈদীকে গ্রেপ্তার করা হয়। পরে একই বছরের ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *