পথচারীকে বাচিয়ে প্রান নিলো ভ্যান চালকের

মোঃ সৈকত হাসান, ফরিদপুর

ফরিদপুরের ঢাকা খুলনা মহাসড়কে বালু ভর্তি ট্রাকের ধাক্কায়, ঘটনা স্থলেই প্রাণ গেছে আব্বাস মন্ডল নামের এক ভ্যান চালকের। এতে ভ্যানের উপর বসে থাকা শাজাহান শেখ নামের এক সবজি ব্যবসায়ী আহত হয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাস্পাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ১১টার দিকে ফরিদপুর পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের পূর্বগঙ্গাবর্দী কৃষি কলেজ বটতলা বাজারের সামনে।

প্রাথমিক তথ্যে জানা গেছে মৃত ভ্যানচালক আব্বাস মন্ডল এর বাড়ি ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের ডাঙ্গিরপাড় এলাকায়। স্ত্রী সহ তার এক ছেলে ও এক মেয়ে রয়েছেন, অপর আহত ব্যাক্তি সবজি ব্যবসায়ী শাজাহান শেখ পার্শ্ববর্তী জেলা রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সুলতানপুর ইউনিয়নের রামনগররের মেম্বার ফরহাদ শেখের পিতা। দীর্ঘদিন সে সবজি ব্যবসার সাথে জড়িত রয়েছেন।

ঘটনা স্থলের প্রত্যক্ষদর্শী পশ্চিমগঙ্গাবর্দী গ্রামের আরাফাত হোসেন লাল্টু জানান, বালু ভর্তী ট্রাকটি ফরিদপুর থেকে কানাইপুরের দিকে যাচ্ছিলো এবং সবজি বোঝায় ভ্যানটি কানাইপুর থেকে ফরিদপুরের দিকে যাচ্ছিলো। সেই সময় একটি মেয়ে রাস্তা পারাপার হতে গেলে ট্রাকটি চলে আসে এবং মেয়েটিকে বাচাতে চেষ্টা করে, এতে চালক ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা ভ্যানিটিকে ধাক্কা দেয়। সাথে সাথেই ভ্যানটি দুমরে মুচরে যায় এবং ট্রাকটি রাস্তার পাশেই উল্টে যায়। ঘটনা স্থলেই ভ্যান চালক মারা গেছে ও ভ্যানে থাকা আরেক জন আহত হয়, তাকে উঠিয়ে আমরা হাস্পাতালে পাঠিয়ে দিয়েছি।

কৃষ্ণনগরের ইউপি সদস্য মো: জাহিদ জানান, মৃত আব্বাস সেখের বাড়ী আমার ওয়ার্ডেই, সে পেশায় ভ্যান চালক, ভালো মানুষ ছিলেন, তার এক্সিডেন্ট এর খবর শোনা মাত্রই আমি ছুটে এসেছি।
ঘটনা স্থলে উপস্থিত করিমপুর হাইওয়ে থানার এস আই কাওছার আহমেদ বলেন, ঘটনা শোনা মাত্রই আমরা উপস্থিত হয়েছি, এসে জানতে পেরেছি একজন ভ্যান চালক মারা গেছেন ও অপর একজন সবজি ব্যবসায়ী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, ট্রাকের চালক পালিয়ে গেছেন। আমরা ট্রাকটি জব্দ করেছি।

করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সালাউদ্দিন আহমেদ বলেন, ঘটনা জানা মাত্রই ঘটনা স্থলে ফোর্স পাঠানো হয়েছে, তারা গিয়ে দেখতে পান একজন মারা গেছেন ও একজন আহত হয়েছেন, এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *