ফরিদপুরে ইসলাম গ্রহণ করেছেন একই পরিবারের ৫ সদস্য

ফরিদপুরে ইসলাম গ্রহণ করেছেন একই পরিবারের ৫ সদস্য

ফরিদপুরে ইসলাম গ্রহণ করেছেন একই পরিবারের ৫ সদস্য

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে একই পরিবারের ৫ সদস্য ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এর আগে তারা সবাই হিন্দু ধর্মের অনুসারী ছিলেন। তাদের সবার বাড়ি ফরিদপুর পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের ভাটিলক্ষিপুর এলাকায়।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুর পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আফসার মণ্ডল ওই পরিবারের ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই পরিবারের পাঁচ সদস্য হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামের প্রতি ভালোবাসা ও বিশ্বাস নিয়ে কালেমা পাঠ ও আদালতে সাক্ষ্য দিয়ে ইসলাম গ্রহণ করেন। তারা স্থানীয় এক মাওলানার কাছে গিয়ে কালেমা পাঠ করেন। তাদের কাউকেই জোরপূর্বক, ভয় দেখানো বা বাধ্য করা হয়নি। পৌর কাউন্সিলর জানান, তারা স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) পরিবারের ছোট ছেলে শেখ আফিফের খতনা করানো হয়েছে। তবে, তাকে আমন্ত্রণ জানানো হলেও ব্যস্ততার কারণে যেতে পারেননি।

ইসলাম গ্রহণকারী পাঁচ ব্যক্তি হলেন মোসা. রাবেয়া বেগম (৪০), ফাতিমাতুজ জোহরা (৯), মোঃ শেখ ইব্রাহিম (১৬), মোঃ শেখ আফিফ (১২) ও মো. সেখ সাদ (১৭)।

তাদের পূর্বের নাম ছিল যথাক্রমে সাধনা রানী মালো, অমৃতা কুমার মালো, জয় মালো, বিজয় কুমার মালো, অজয় কুমার মালো এবং জয় মালো।

এদিকে শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) পরিবারের চতুর্থ সন্তান ড. শেখ আফিফের খতনা অনুষ্ঠানের মাধ্যমে ধর্মান্তরিত হওয়ার বিষয়টি পুরো এলাকা জানতে পারে। এ সময় এলাকার শত শত মানুষ খতনা উৎসবে উপস্থিত ছিলেন।

ফরিদপুর জর্জ কোর্টের আইনজীবী হিন্দু ধর্ম থেকে ইসলাম গ্রহণের এভিডেভিডের বিষয়টি নিশ্চিত করেছেন। আইনজীবী আনিসুর রহমান ফারুক জানান, গত ১৯ জানুয়ারি ফরিদপুর জজ আদালতে নোটারি পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে একই পরিবারের ৫ সদস্য সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন। একই সঙ্গে তারা ইসলাম গ্রহণের পর ইসলামের বিধি-বিধান মেনে চলার প্রতিশ্রুতি দেন।

ইসলাম গ্রহণ সাধনার রানী। যার বর্তমান নাম মোসা. রাবেয়া বেগম। রাবেয়া বেগম ফরিদপুর পৌরসভার ওই ভাটিলক্ষিপুর এলাকার সুনীল মালোর মেয়ে। এ বিষয়ে রাবেয়ার সঙ্গে কথা বললে তিনি বলেন, আমরা যে এলাকায় থাকি সেখানকার মুসলমানরা খুবই ভালো এবং দয়ালু। তাদের সমাজে অনেকদিন ধরেই বুঝেছি ইসলাম শান্তির ধর্ম। তিনি বলেন, এই ধর্ম সম্পর্কে জেনে আমরা স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, এ ছাড়াও আমার পরিবারের সদস্য জয় মালো যার বর্তমান নাম মোঃ সেখ সাদ সে ৪০ দিন চিল্লায় (তাবলীগে) স্থানীয় মুসল্লিদের সাথে ইসলামের কি আছে তা জানতে গিয়ে এখন ৫ ওয়াক্ত নামাজ পড়েছেন। তার কাছ থেকে ইসলাম সম্পর্কে জানতে পেরে আমরা আরও আগ্রহী হয়ে উঠি। পরে আমরা সবাই নবীর কালেমা পড়ে প্রথম মুসলমান হই এবং আমরা সবাই নোটারি পাবলিকের মাধ্যমে হলফনামা করি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme