ফরিদপুরে ফিল্ম মেকিং কর্মশালা-২০২৩ অনুষ্ঠিত

তারেক মাসুদ ফিল্ম সোসাইটি কর্তৃক ফরিদপুরে আয়োজিত হয়েছে ফিল্ম মেকিং কর্মশালা ২০২৩। গতকাল মঙ্গলবার জেলা পরিষদ মিলনায়তনে সারাদিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য পরিচালক, দিপু নাম্বার টু এর নির্মাতা মোরশেদুল ইসলাম, হাওয়া সিনেমার নির্মাতা মেজবাউর রহমান সুমন এবং নির্মাতা অপরাজিতা সংগীতা। অনুষ্ঠান উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব লিটন আলী এবং  অনুষ্ঠান সমাপনীর বক্তব্য রাখেন পুলিশ সুপার জনাব  মো: শাহজাহান পিপিএম-সেবা। সভাপতিত্ব করেন তারেক মাসুদ ফিল্ম সোসাইটির সভাপতি মৃধা রেজাউল।

অনুষ্ঠানে নির্মাতারা ফিল্ম মেকিং সম্পর্কে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন এবং কোন ফিল্ম নির্মাণে কি কি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয় সেই সম্পর্কে প্রশিক্ষনার্থীদের অবহিত করেন।
এ সময় বক্তারা তারেক মাসুদের বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে অবদান সম্পর্কে আলোচনা করেন এবং নিজ জেলায় তারেক মাসুদ নিয়ে চর্চার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।  নির্মাতা মোরশেদুল আলম বলেন, তারেক মাসুদ এবং আমি ঘনিষ্ঠ বন্ধু ছিলাম এবং তার অকালে চলে যাওয়া ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য অপূরণীয় ক্ষতি।
তরুণ নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, আপনাদের থেকেই কেউ তারেক মাসুদ হবেন এবং আন্তর্জাতিক মানের ফিল্ম তৈরির মাধ্যমে দেশকে রিপ্রেজেন্ট করবেন।
কর্মশালার সমাপনীর বক্তব্যে পুলিশ সুপার বলেন, মাটির ময়না চলচ্চিত্রের মাধ্যমে তারেক মাসুদ দেশকে আন্তর্জাতিকভাবে পরিচিতি দিয়েছে। তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এমন অনুষ্ঠান আয়োজন করার জন্য।
সভাপতি মৃধা রেজাউল জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের নয় মাস অর্থাৎ ২৬৬ দিনের আমাদের নানা আয়োজনের অংশ হিসেবে আজকের কর্মশালা। এছাড়াও আমরা ৫০ টি চলচিত্র প্রদর্শন, সেমিনার, মিট দ্যা ডিরেক্টরস, মিট দ্য সেলিব্রিটি আয়োজন করেছি। আগামী ২৭ জুলাই ২০২৩ পূরণ হবে ২৬৬ দিন।
সম্পূর্ণ অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন তারেক মাসুদ ফিল্ম সোসাইটির সভাপতি মৃধা রেজাউল, সহ-সভাপতি লিয়াকত হিমু, সাধারণ সম্পাদক এইচ এম মেহেদী,  হিসাব রক্ষক শরীফ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *