ফরিদপুরে সমবায়ীদের নিয়ে মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষন অনুষ্ঠিত

ফরিদপুরে সমবায়ীদের নিয়ে মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষন অনুষ্ঠিত

ফরিদপুরে সমবায়ীদের নিয়ে মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষন অনুষ্ঠিত

মোঃ সৈকত হাসান, ফরিদপুর,  বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন, এই প্রতিপাদ্যকে সামনে রেখে এগিয়ে চলছে সমবায় অঙ্গন। দেশকে উন্নয়নের দিকে অগ্রসর করতে সমবায়ের ভূমিকা অপরসীম। তাই সমবায়ীদের কে বিভিন্ন কাজে দক্ষ করে তুলতে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের আয়োজন করে আসছে, সমবায় অধিদপ্তর।

এরই ধারাবাহিকতায় আজ ২৩শে নভেম্বর-২০২১ ইং মঙ্গলবার, সহকারী প্রকল্প পরিচালক ও সদর উপজেলা সমবায় অফিস ফরিদপুরের আয়োজনে, ফরিদপুর সদর উপজেলা কমপ্লেক্সের হল রুমে মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষনের আয়োজন করা হয়।
দিন ব্যপি এ প্রশিক্ষনে উপজেলার সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি) এর আওতাভুক্ত ৪০ (চল্লিশ) টি সমবায় সমিতি থেকে ১২০ জন সমবায়ী অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমবায় অফিসার, ফরিদপুর, জনাব আব্দুর রাজ্জাক মিয়া, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যুব কর্মকর্তা জনাব শাজাহান মোল্লা। সহকারী প্রশিক্ষক ও অডিট অফিসার গোলাম হায়দার ও জয়া রানী শীল।
প্রশিক্ষণে সভাপতিত্ব করেন, ফরিদপুর সদর উপজেলার নবাগত সমবায় অফিসার, জনাব আমানুল্লাহ আমান।

প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন, সমবায়ই পারে একটি দেশকে উন্নতির সিকড়ে পৌছে দিতে, সমবায় ছাড়া আমাদের সামনে এগোনো কোন ভাবেই সম্ভব না, আমাদের দেশে নারীদের সংখ্যা পুরুষের তুলনায় বেশি, তাই দেশকে এগিয়ে নিতে, আমাদের প্রধান মন্ত্রীর স্বপ্ন ও জাতীর জনকের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে, নারীদের কে এগিয়ে আসসতেই হবে। বিভিন্ন প্রশিক্ষন এর মাধ্যমে পুরুষদের পাশাপাশি নারীদের কেও দক্ষ হয়ে উঠতে হবে। দেশকে এগিয়ে নিতে সহযোগিতা করতে হবে।

উপজেলা যুব কর্মকর্তা তার বক্তব্যে বলেন, সমবায় অধিদপ্তর ও যুব অধিদপ্তর আলাদা প্রতিষ্ঠান হলেও আমাদের উদ্দেশ্য লক্ষ এক দেশকে এগিয়ে নেয়া যাওয়া। সমবায়ের সাথে যারা আছেন, তারাও যুবক আর যুবকদের কে নিয়েই আমাদের কাজ, তাই এক সাথে কাজ করাটা আমাদের জন্য খুবই ভালো, যদি আমরা পরস্পর পরস্পরকে সাহায্য সহযোগিতা করি।
সমবায় ও বিভিন্ন প্রশিক্ষনের আয়োজন করে আমরা যুব উন্নয়ন ও বিভিন্ন প্রশিক্ষনের আয়োজন করি, আপনাদের যে কোন প্রয়োজনে আমাদের অফিসে আসবেন, সর্বাত্মক সহযোগিতা করবো আমরা।
এছারা গোলাম হায়দার ও জয়া রানী শীল ও তাদের বক্তব্যে বিভিন্ন কিছু তুলে ধরেন সমবায়ীদের মাঝে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে, নবাগত উপজেলা সমবায় অফিসার আমানুল্লাহ আমান বলেন, আমি আপনাদের এই উপজেলায় সমবায় অফিসার হিসেবে অল্প কিছু দিন যাবদ যোগদান করেছি, তাই আপনাদের সাথে কাজ করতে আপনাদের সহযোগিতায় আমার বেশির প্রয়োজন। আপনাদের যেকোন সমস্যা আমার সাথে সেয়ার করতে হবে, আমি আমার সর্বোচ্চ দিয়ে আপনাদের পাশে থাকার চেষ্টা করবো। সমবায়ীদের জন্য আমার অফিস সব সময়। এই বলে প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme