ফরিদপুরে ৪ টি প্রাইভেট হাসপাতাল বন্ধ ঘোষণা করেছে সিভিল সার্জন

ফরিদপুর শহরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে চারটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৭ আগস্ট) শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অনিয়মের কারণে পল্লীবন্ধু ডায়াগনস্টিক সেন্টার, সাফা মক্কা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, সততা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এবং শাহ ফরিদ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়।

ফরিদপুর জেলার সিভিল সার্জন ডা. মো: ছিদ্দীকুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সিভিল সার্জন জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযোগ আসছিল। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করা হয়। যেসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে সেগুলো পরিদর্শন করে দেখা গেছে, তারা কোনো নিয়মনীতির তোয়াক্কা করছে না। হাসপাতালগুলোতে চিকিৎসক না থাকা, নোংরা পরিবেশ, শয্যা সংখ্যার বিপরীতে চিকিৎসক ও নার্স না থাকা, পুরনো যন্ত্রপাতিসহ নানা অনিয়ম দেখা গেছে।

সিভিল সার্জন অফিস এর এ সময় আরো উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. আল্-আমিন সারোয়ার ও জেনারেল হাসপাতালের জুনিয়র কন্সাল্টেন্ট অ্যানেস্থেসিওলজিস্ট ডা. এনামুল হক মিল্টন।

এমন অভিযান চলমান থাকবে বলেও জানান সিভিল সার্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *