চার দফা দাবিতে কুমিল্লা পলিটেকনিকের সামনে শিক্ষার্থীদের মানববন্ধন..!

চার দফা দাবিতে কুমিল্লা পলিটেকনিকের সামনে শিক্ষার্থীদের মানববন্ধন..!

কুমিল্লা জেলা প্রতিনিধিঃ আজ বৃহস্পতিবার (১৪ই জানুয়ারী ২০২১) কুমিল্লার পলিটেকনিকের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে কঠোর আন্দোলন করে।

এ সময় শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো পেশ করেঃ
*তাদের প্রথম দাবি কোনো ভাবেই ১ বছর লস মানি না।
*তাদের ২য় দাবি হলোঃ ১ম পর্ব ,২য় বর্ব ,৩য় পর্ব, ৫ম পর্ব ও ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাস দিয়ে দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নিতে হবে।
*৩য় দাবিঃ সকল জেলার সরকারি পলিটেকনিকের অতিরিক্ত ফি প্রত্যাহার করা এবং প্রাইভেট পলিটেকনিকের সেমিস্টার অর্ধেক করতে হবে।
*এসময় তাদের ৪র্থ দাবি ছিলোঃ ডুয়েট সহ অন্যান্য সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আসন সংখ্যা বৃদ্ধি করতে হবে ২০২১ সালের মধ্যে।

গতকাল বুধবার (১৩ জানুয়ারি- ২০২১) সারা বাংলাদেশে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীরা তাদের চার দফা যৌক্তিক দাবি আদায়ের লক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রথম মানববন্ধন করে পলিটেকনিক শিক্ষার্থীরা।

এছাড়াও গতকাল, ঢাকাসহ দেশের বেশ কয়েকটি জেলা চট্টগ্রাম, বরিশাল, কুড়িগ্রাম, খুলনাসহ বাংলাদেশের বিভিন্ন পলিটেকনিকে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গতকালের জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মেহেদী হাসান লিমন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অনিক ইসলাম সহ হাজার হাজার পলিটেকনিক শিক্ষার্থীরা।

উক্ত ৪ দাবি নিয়ে গতকাল বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত সভাপতিঃ মেহেদী হাসান লিমন বলেন, আগামী সাত দিনের মধ্যে দাবি না মানা হলে (২১ জানুয়ারি- ২০২১) তারিখ কারিগরী শিক্ষা বোর্ড ঘেরাও করা হবে। একই সঙ্গে সাত দিনের মধ্যে এসব দাবি না মানা হলে পরবর্তীতে জোরালো আন্দোলনের হুঁশিয়ারীও জানায় শিক্ষার্থীরা।‍

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme