পূর্বগঙ্গাবর্দী একতা যুব সংঘ এর শুভ উদ্ধোধন।

নিজস্ব প্রতিনিধি, ফরিদপুর।
স‌ঠিক সম‌য়ে স‌ঠিক সিদ্ধান্ত, সমা‌জের উন্নয়ন আমা‌দের মূলতন্ত এই প্রতিপাদ্যকে ধারন করে সামাজিক ভাবে এলাকার সবাইকে একত্রিত করে সমাজের উন্নয়ন করার লক্ষে একটি স্বেচ্ছাসেবী সংগঠন গঠন করলো এলাকার কিছু শিক্ষিত তরুন।
ফরিদপুর সদর উপজেলার মধ্যে, ফরিদপুর বর্ধিত পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড পূর্বগঙ্গাবর্দী গ্রামে এই সংগঠনটি গঠিত হয়েছে। গত ২৩শে অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৭ টায় সংগঠনটি শুভ উদ্ভোদন করা হয়। উদ্ভোদনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলার সম্মানিত চেয়ারম্যান মহোদয় জনাব আব্দুর রাজ্জাক মোল্লা, ও ফরিদপুর পৌরসভার সম্মানিত মেয়র মহোদয় জনাব শেখ মাহাতাব আলী মেথু। এছারা আরো উপস্থিত ছিলেন সুরভী যুব উন্নয়ন সংস্থার সম্মানিত সভাপতি আফরোজা ইয়াসমিন, সমাজ সেবক, কুদ্দুস মোল্লা, মোঃ মোহর বিশ্বাস, মোঃ লাল মিয়া সহ এলাকার গন্যমান্য ব্যক্তিগনেরা। অনুষ্ঠানে এলাকার সকল বয়সের সকল শ্রেনীর নারী পুরুষ উপস্থিত ছিলে। মিয়া সৈকত এর প্রস্তাবনায় সকলের সমর্থনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় রাজনীতিবীদ, ব্যবসায়ী ও সমাজসেবক জনাব ইমারত হোসেন ইমান মোল্লা।

পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হয়, এবং অনুষ্ঠানের সসঞ্চালনায় থাকেন মোঃ সেলিম বিশ্বাস। অনুষ্ঠানের বক্তৃতায় প্রথম বক্তা সুয়াইব রাজু বলেন এলাকার উন্নয়ন করতে হলে সবাইকে এক সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে। এতে করেই সকল উন্নয়ন করা সম্ভব হবে। ২য় বক্তা মিয়া সৈকত বলেন এই সংগঠনটি সম্পুর্ন অরাজনৈতিক সংগঠন, তাই সংগঠন এর ব্যানারে কোন রাজনীতি করা চলবে না, রাজনীতি থাকবে যার যার ব্যক্তিগত, এছারা৷ আরো বলেন এলাকাটি বর্ধিত পৌরসভার অধিনস্থ হওয়ায় সকল সুযোগ সুবিধা বঞ্চিত, তাই এদের কে সকল সুবিধা দেয়ার জন্য, আবেদন করেন এলাকার রাস্তায় বৈদ্যুতিক লাইট এর ব্যবস্থা করার জন্য।
আরেক বক্তা শেখ সুমন আলী বলেন, এলাকায় কোন খেলার মাঠ নেই, যার কারনে শিশু কিশোর ও বয়স্করা ঝুকে পরছে নেশার দিকে, তাই একটি মাঠ এই এলাকার জন্য খুবই প্রয়োজন।
আরেক বক্তা নজরুল ইসলাম বলেন, এলাকায় ১৫ থেকে ২০ টি পরিবার এখনো পাকা রাস্তা থেকে বঞ্চিত এদের জন্য রাস্তা করে দেয়া খুবই জরুরী।
সুরভী যুব উন্নয়ন সংস্থার সচাপতি আফরোজা ইয়াসমিন বলেন এলাকায় নারীরা খুবই অবহেলিত, এদের কর্মের ব্যবস্থা করতে হবে, এলাকায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা দিতে হবে।
এই ভাবেই সংগঠন এর পক্ষে এলাকার উন্নয়ন এর জন্য বক্তারা বিভিন্ন সমস্যা তুলে ধরেন আমন্ত্রিত অতিথিদের মাঝে।
মেয়র মহোদয় জনাব মাহাতাব আলী মেথু তার বক্তব্যে সকল বক্তার প্রশ্নের উত্তর প্রদান করেন এবং এলাকার যে সমস্ত সমস্যা আছে তা সমাধান করবেন বলে জানান। এলাকা বাসীর উদ্দেশে মেয়র মহোদয় বলেন, যে কোন সমস্যায় এলাকাবাসী যেনো এই সংগঠন কে অবহিত করেন, যদি সংগঠন ব্যর্থ হয় তবে যেনো সংগঠন এর প্রতিনিধিরা তার সাথে কথা বলেন। তিনি সংগঠন এর সার্বিক উন্নয়ন কামনা করে বক্তব্য শেষ করেন। এছাড়াও আমন্ত্রিত অতিথি জনাব আব্দুর রাজ্জাক মোল্লা তার বক্তৃতায় বলেন, আমার বাড়ী, পাসের গ্রামে হলেও এটি আমারও গ্রাম, আমার গ্রামের যুবকেরা, সবাইতো আমার ছাত্র , আমার ছাত্ররা এতো সুন্দর একটি উদ্দোগ গ্রহন করেছে, যার কারনে আমি খুবই গর্বিত ও আনন্দিত। সবাইকে এক সাথে একত্রিত হয়ে কাজ করার আহব্বান জানান। সবার বিপদে সবাইকে পাসে থাকার আহব্বান জানান। তিনি আরো বলেন, ভালো কাজে সব সময় বাধা আসে, তাই বলে থেমে যাবে না, যদি তোমাদের ভালো কাজে কেউ বাধা প্রদান করে, তবে সাথে সাথে তাকে অবহিত করার জন্য, তিনি প্রশাসনিক ভাবে তার ব্যবস্থা গ্রহন করবেন। তিনি করোনা নিয়ে সবাইকে সচেতন থাকতে বলেন। সব সময় ভালো কাজের জন্য এই সংগঠন এর সাথে আছেন এই বলে বক্তব্য শেষ করেন।
উল্লেখ্য এই যে, সাংবাদিক মিয়া সৈকত এর উদ্দোগে এলাকার অন্নান্য যুবকদের সাথে নিয়ে এই সংগঠনটির সূচনা হয়। সংগঠনটির সদস্যদের মধ্য থেকে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে, যার সভপতির দায়িত্বে আছেন মোঃ মুক্তার হোসেন, সহ-সভাপতিঃ মোঃ সেলিম বিশ্বাস, সাধারণ সম্পাদকঃ নজরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদকঃ শেখ সুমন আলী, সাংগঠনিক সম্পাদকঃ সুয়াইব রাজু, সহ সাংগঠনিক সম্পাদকঃ রবিউল হাসান বাদল, কোষাধ্যক্ষঃ মিয়া সৈকত, প্রচার সম্পাদকঃ আমিরুল ইসলাম অনিক, সহ- প্রাচার সম্পাদকঃ বিল্লাল শেখ, দপ্তর সম্পাদকঃ মোঃ জিসান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকঃ মোঃ মান্না সর্দার, ধর্ম বিষয়ক সম্পাদকঃ মোঃ শাজাহান মীর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ সৌরভ হাসান সবুজ মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *