ফরিদপুরে লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে পিতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ!

ফরিদপুরে লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে পিতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ!

ফরিদপুর রাজেন্দ্র কলেজ শহড় শাখায় লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য চৌধুরী কামাল ইবনে ইউসুফের। এরপর শ্রদ্ধা আর ভালবাসায় কমলাপুরস্থ ময়েজমঞ্জিলে তাঁর পিতা চৌধুরী ইউসুফ আলী মোহন মিয়ার কবরের পাশে তাঁকে দাফন করা হয়। শেষবারের মতো তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে দুরদুরান্ত হতে মানুষ ছুটে আসেন।

১১ই ডিসেম্বর রোজ শুক্রবার আজ বাদ জুমা দুপুর দুইটার দিকে রাজেন্দ্র কলেজ শহড় শাখা ময়দানে একটি হিমবাহী গাড়িতে করে ময়েজমঞ্জিল হতে চৌধুরী কামাল ইবনে ইউসুফের মরদেহ আনা হয়। এসময় সেখানে সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশের। জানাযায় অংশ নিতে বৃহত্তর ফরিদপুর ছাড়াও দুর – দুরান্ত থেকে মানুষ ছুটে আসেন জানাযায়। রাজেন্দ্র কলেজ ময়দানে বেলা ৩টার দিকে শহরের চকবাজার জামে মসজিদের খতিব ও সামমুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মাওলানা কামরুজ্জামানের ইমামতিতে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। প্রিয় নেতার দাফন কার্যে অংশ নিতে আগত জনতার পদচারণায় এসময় সেখানে তিল ধারণের ঠাই ছিল না রাজেন্দ্র কলেজের শহড় শাখা ময়দানে এ সময় রাজেন্দ্র কলেজ মাঠ ছাড়িয়ে পার্শবর্তী ফরিদপুর শেখ জামাল স্টেডিয়াম পর্যন্ত ছিল আগত মানুষের ভিড়।

জানাযার আগ মুহুর্তে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন পরিবারের পক্ষ হতে মরহুম চৌধুরী
কামাল ইবনে ইউসুফের জেষ্ঠ্য মেয়ে চৌধুরী নায়াব ইবনে ইউসুফ এরপর শরিয়তপুরের বাহাদুরপুর দরবার শরীফের প্রতিনিধি হাফেজ মাওলানা মোহাম্মদ হানজেলা তারপরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি শিল্পপতি এবং ফরিদপুরের সন্তান এ কে আজাদ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, এছাড়া আরও বক্তব্য দেন ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মোদাররেস আলী ঈসা, অধ্যাপক এবিএম সাত্তার, জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুত তাওয়াব ও যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু। এছাড়া এসময় ফরিদপুর মুসলিম মিশনের সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদের পক্ষ হতে একটি লিখিত বক্তব্য উপস্থিত সকলের মাঝে শোনান হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ শেখ ফরিদ জামে মসজিদের ইমাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme