ফরিদপুরের মধুখালী ইউএনও’র ওপর হামলা, গাড়ি ভাঙচুর

হামলা হয়েছে ফরিদপুরের মধুখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর। ভাঙচুর করা হয় এ সময় তার ব্যবহৃত গাড়ি।

বৃহস্পতিবার (৪ মে) দুপুর দেড়টার দিকে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জমি নিয়ে ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণের বিরোধিতা করে আসছিলেন এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেলে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী।

এ সময় এলাকাবাসী ওই স্থানে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজে বাধা দেন এবং এক পর্যায়ে ইউএনও আশিকুর রহমান চৌধুরীর ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। আহত হন তিনি। এ সময় তারা সরকারি গাড়িও ভাঙচুর করে।

ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন বলেন, আমি সালিশ বৈঠকে ছিলাম। ইউএনওর মোবাইল ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করি। ততক্ষণে স্থানীয়রা তাকে আক্রমণ করে আহত করে। গাড়ি ভাঙচুর করা হয়। ইউএনওর নাক দিয়ে রক্ত পড়তে দেখা যায়। হামলাকারীদের পরিচয় জানতে পারিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বাকু বলেন, আশ্রয়ন প্রকল্প নির্মাণের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর তাকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়।

উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম বলেন, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। ইউএনওকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার পর ফরিদপুরে পাঠানো হয়েছে। আশ্রয়ণের জমি ও ঘরবাড়ি নিয়ে তার ওপর হামলা চালায় স্থানীয়রা।

এ বিষয়ে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আশিকুর রহমান চৌধুরী জানান, ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্পের কাজের উদ্বোধন ছিল। স্থানীয়রা আমার ওপর হামলা চালায়। প্রাথমিকভাবে হামলাকারীদের পরিচয় জানা সম্ভব হয়নি। তবে সেখানে যারা উপস্থিত ছিলেন তারা তাদের চিনবেন। আমি প্রাথমিক চিকিৎসা নিয়ে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *