ফরিদপুরে প্রথম দিনে করোনা ভ্যাকসিন নিলেন যারা…!!

ফরিদপুর প্রতিনিধিঃ জেলায় প্রথম করোনার ভ্যাকসিন নিলেন জনাব অতুল সরকার জেলা প্রশাসক ফরিদপুর। রোববার (৭ ফেব্রুয়ারি) জেনারেল হাসপাতাল ফরিদপুর করোনা ইউনিটে ভ্যাকসিন গ্রহণ করে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এরপর একে একেঃ
*এ্যাডভোকেট জনাব মোঃ শামসুল হক(ভোলা মাস্টার), চেয়ারম্যান জেলা পরিষদ, ফরিদপুর।
*জনাব মোঃ আলিমুজ্জামান, বিপিএম-সেবা, পুলিশ সুপার ফরিদপুর।
*ডাঃ মোঃ ছিদ্দীকুর রহমান, সিভিল সার্জন, ফরিদপুর।
*এ্যাডভোকেট জনাব সুবল চন্দ্র সাহা, সভাপতি, জেলা আওয়ামীলীগ,ফরিদপুর।
*জনাব অমিতাব বোস, মেয়র, ফরিদপুর পৌরসভা।
*অধ্যাপক ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, অধ্যক্ষ, ফরিদপুর মেডিকেল কলেজ, ফরিদপুর।
*ডাঃ মোঃ সাইফুর রহমান, পরিচালক, ফরিদপুর মেডিকেল কলেজ,ফরিদপুর।
*জনাব মোঃ মাহাবুবুল ইসলাম, উপপরিচালক, পরিবার পরিকল্পনা, ফরিদপুর।
*অধ্যাপক ডাঃ আ.স.ম জাহাঙ্গীর চৌধুরী, সভাপতি, বি.এম.এ ফরিদপুর।
*ডাঃ এম.এ জলিল, সভাপতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, ফরিদপুর। গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ভ্যাকসিন গ্রহণ করেন।

একই সময়ে ফরিদপুর উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সেও ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু করা হয়। প্রতিটি উপজেলায় প্রথম দিনে ১০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। এছাড়া আজকে ফরিদপুর সদর সহ সবগুলো উপজেলায় ৮০০ জনকে ভ্যাকসিন প্রয়োগের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ ছিদ্দীকুর রহমান জানান, করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য জেলার প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ জন করে এবং ফরিদপুর সদরসহ ফরিদপুরের সবগুলো উপজেলায় ৮০০ জনসহ প্রথম দিনে মোট এক হাজার ৫০০ জনকে ভ্যাকসিন প্রয়োগের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভ্যাকসিন দেওয়া হবে। এজন্য জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে আটটি এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আটটি, জেনারেল হসপিটাল, ফরিদপুরে আটটি, জেলা পুলিশ হসপিটাল ফরিদপুরে একটি, মোট ২৫টি বুথ তৈরি করা হয়েছে।

এদিন রাজধানী ঢাকার ৫০টি হাসপাতালসহ দেশের মোট এক হাজার পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *