ফরিদপুরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে নানা আয়োজনের মাধ্যমে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। সকালে জেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক ঘুরে গোয়ালচামট বঙ্গবন্ধু কমপ্লেক্স এ গিয়ে শেষ হয়। জেলা প্রশাসন, জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজ।

মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী র‌্যালীতে অংশ নেয়।পরে গোয়ালচামটস্থ বঙ্গবন্ধু কমপ্লেক্সে ১৫ আগস্টে শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, জেলা পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভাসহ জেলা আওয়ামীলীগ ও তাদের সকল অঙ্গ-সংগঠনের নেতা কর্মীরা।

এছাড়া সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীরা ১৫ আগস্টের শহীদের প্রতি শ্রদ্ধা জানায়। এর আগে নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালন ও শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ মাহফিল, কবিতা পাঠ, রচনা প্রতিযোগীতা, চিত্রাঙ্কনসহ নানা কর্মসূচী পালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *