৭ই মার্চ উপলক্ষে কানাইপুর হাইওয়ে থানার আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত –

মিয়া সৈকতঃ ঐতিহাসিক ৭ই মার্চ। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ই মার্চ রেসকোর্স ময়দানে স্বাধীনতার আহ্বান সংবলিত ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। ভাষণের দিনটি এবার প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয়েছে। ২০১৭ সালে বঙ্গবন্ধুর এই ভাষণকে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেসকো বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয়। জাতীয় দিবস উপলক্ষে আজ রবিবার সরকারিভাবে কেন্দ্রীয় অনুষ্ঠান সহ সারা দেশের জেলা-উপজেলা পর্যায়ে কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ বিকাল ৪ ঘটিকায় আলোচনা সভার আয়োজন করে ফরিদপুর জেলার কানাইপুর হাইওয়ে থানা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন মাদারীপুর হাইওয়ে রিজনের মাননীয় পুলিশ সুপার জনাব মুস্তাফিজুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকেন, হাইওয়ে পুলিশ কমিউনিটির সভাপতি জনাব মাছুদ মাতুব্বর, কানাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জনাব সাইফুল আলম কামাল, লিয়াকত আলী শেখ সহ আরো অনেকে।
বক্তৃতায় প্রধান অতিথি বলেন বাংলাদেশ কে সবাই আগে তলা বিহিন ঝুড়ি বলতো, কিন্তু এখন আর সেটা বলার কোন সুযোগ নাই, বাংলাদেশ আর আগের সেই দেশ নাই। এখন বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। এটা দেখার জন্য বেশি দূরে যাওয়ার প্রয়োজন নাই। আমি এখান কার এসপি হিসেবে বলতে পারি, আপনারা যদি একটু ভাঙ্গায় যান তাহলেই দেখতে পারবেন।
বিশেষ অতিথিরা তাদের বক্তৃতায় দেশের বিভিন্ন উন্নয়ন এর কথা সবার মাঝে তুলে ধরেন। ঐতিহাসিক ৭ই মার্চ ও স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়ন শীল দেশে রুপ নেয়ায় প্রধান অতিথি সহ সকল অতিথিদের কে নিয়ে কেক কেটে আনন্দ ও উল্লাস করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন থানার এস আই আবুল খায়ের। সার্বিক দিকে সহযোগিতায় ছিলেন সার্জেন্ট আরিফুল ইসলাম আরিফ সহ সকল পুলিশ সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *