সালথায় হাইব্রীড নেতাদের বহিস্কারের দাবি | সময়ের খবর

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুর জেলার সালথা উপজেলায় ২০০৮ সাল থেকে এ পর্যন্ত যে সকল হাইব্রিড নেতারা আ: লীগে যোগদান করেছে এদেরকে বহিস্কারের দাবি জানিয়েছেন সালথা উপজেলার তৃণমূলের সাধারণ কর্মীরা। তাদের দাবী দীর্ঘ ১২ বছর ধরে সালথা আওয়ামীলীগের নেতা কর্মীর হামলা মামলা নির্যাতনের শিকার হয়ে নিস্ব হচ্ছি। এ পর্যন্ত প্রায় ১৫/২০ জন খুন হয়েছে, প্রায় দুই শতাধীক বাড়িঘর ভাংচুর করা হয়েছে। অনেক আওয়ামী পরিবার নির্যাতনের স্বীকার হয়ে এলাকা ছাড়তে বাধ্য হয়েছে। গত ৫ এপ্রিল সালথার তান্ডবের ঘটনায় মামলা হয়েছে। প্রায় শতাধীক এজাহার ভুক্ত আসামী আর অজ্ঞাতনামা আসামী প্রায় ১৮ হাজার, পুরো সালথা এখন পুরুষশুন্য। ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ কৃষকরা ফসল কাটতে পারছেন না। তারা আতংকে আছেন গ্রেপ্তারের।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান, সুবিধা ভোগ করছে কিছু নেতারা। মামলায় ভয়ে গ্রাম ছাড়া আমরা।

নাম প্রকাশ না করার শর্তে সালথার একাধিক ব্যক্তিরা জানান, সালথা এলাকা নষ্ট করে গিয়েছে সংসদ উপনেতার বড় পুত্র আয়মন আকবর চৌধুরী বাবলু। তিনি সংসদ উপনেতার পক্ষে এলাকা দেখাশুনা করতেন। তখনই তিনি অনুপ্রবেশকারী বা হাইব্রীডদের আওয়ামীলীগে যোগদান করিয়েছেন।

হাইব্রীডরা যোগদান করে প্রকৃতি আওয়ামীলীগ নেতা কর্মীদের নির্যাতন ও এলাকা থেকে বিতারিত করেছে যার নমূনা সালথা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেনকে নির্যাতন করে এক বছর কারাভোগ করিয়েছে। এগুলো করানোর নায়ক হাইব্রিড নেতারা আর কার্যকর করিয়েছে আয়মন আকবর চৌধুরী বাবলু। সালথার সাধারণ জনগণ এখন নির্যাতন সহ্য করতে করতে অতিষ্ঠ। এখন তাদের জোড় দাবী হাইব্রীড মুক্ত আওয়ামীলীগ ও তাদের বহিস্কার। বর্তমানে সালথা ও নগরকান্দায় রাজনীতি পরিচালনা করছেন সংসদ উপনেতার অপর পুত্র শাহাদাব আকবর চৌধুরী লাবু।

এ বিষয়ে সালথা আওয়ামীলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাহেব ফকির মিয়ার সাথে যোগাযোগ করলে তারা কোনো মন্তব্য করবেন না বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *