৬৮তে পা শেখ রেহানার, শুভ জন্মদিন বঙ্গবন্ধুকন্যা

৬৮তে পা শেখ রেহানার, শুভ জন্মদিন বঙ্গবন্ধুকন্যা

৬৮তে পা শেখ রেহানার, শুভ জন্মদিন বঙ্গবন্ধুকন্যা

৬৮তে পা শেখ রেহানার, শুভ জন্মদিন বঙ্গবন্ধুকন্যা. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার জন্মদিন আজ। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা। ৬৭ বছর পেরিয়ে এবার ৬৮তে পা রাখলেন তিনি। শুভ জন্মদিন বঙ্গবন্ধুকন্যা

শেখ রেহানা লন্ডনপ্রবাসী। তবে বেশিরভাগ সময় তিনি দেশেই কাটান। সরাসরি রাজনীতিতে সম্পৃক্ত না হলেও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা দলটির নেতাকর্মীদের কাছে ‘ছোট আপা’ হিসেবে পরিচিত।

আজ জন্মদিনে তাই লন্ডনে অবস্থানরত বঙ্গবন্ধু কন্যাকে টেলিফোনে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ নেতারা। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন অনেকে। শেখ রেহানার বিভিন্ন কর্মকাণ্ড এবং জন্মদিন উপলক্ষে তাঁকে নিয়ে করা পোস্টার শেয়ার করছেন অনুরাগীরা।

শেখ রেহানার স্বামী অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক। তারা তিন সন্তানের জনক-জননী। বড় মেয়ে টিউলিপ সিদ্দিক। তিনি ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির সংসদ সদস্য। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত এবং আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্ট্রি। সবার ছোট আজমিনা সিদ্দিক রূপন্তী লন্ডনে ‘কন্ট্রোল রিস্কস’ নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ভাগ্যক্রমে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। ওই সময় তারা দুজনই দেশের বাইরে ছিলেন।

তখন শেখ হাসিনার স্বামী পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার কর্মস্থল ছিল জার্মানির কার্লসরুইয়ে। বড় বোন শেখ হাসিনার সঙ্গে সে সময় জার্মানিতে ছিলেন শেখ রেহানা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme