সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের দ্বিতীয় মৃ’ত্যুবার্ষিকী আজ

সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের দ্বিতীয় মৃ’ত্যুবার্ষিকী আজ

সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের দ্বিতীয় মৃ'ত্যুবার্ষিকী আজ

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের দ্বিতীয় মৃ’ত্যুবার্ষিকী আজ ৯ ডিসেম্বর (শুক্রবার)। ২০২০ সালের এই দিনে তিনি করোনা আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ই’ন্তেকাল করেন।

এ উপলক্ষে ফরিদপুরের মুসলিম মিশন এতিমখানায় দোয়া এবং ময়েজ মঞ্জিলের পারিবারিক ক’বরস্থানে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতিহা পাঠ ও মোনাজাতের কর্মসূচি নেয়া হয়েছে বলে জানিয়েছেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ ১৯৪০ সালের ৩ মে তিনি ফরিদপুর জেলার সম্ভ্রান্ত বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

চৌধুরী কামাল ইবনে ইউসুফের পিতামহ ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিশ্বাস। তার পিতা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ ও পাকিস্তান শাসনামলে উপমহাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ছিলেন। তাঁর চাচা চৌধুরী আবদুল্লাহ জহিরউদ্দীন (লাল মিয়া) প্রেসিডেন্ট আইয়ুব খানের সরকারে মন্ত্রিসভায় ছিলেন এবং অন্য চাচা এনায়েত হোসেন চৌধুরী পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme