ব্রাজিল ম্যাচ চলাকালীন জন্ম নেওয়া নবজাতকের নাম ‘নেইমার’

ব্রাজিল ম্যাচ চলাকালীন জন্ম নেওয়া নবজাতকের নাম ‘নেইমার’

ব্রাজিল ম্যাচ চলাকালীন জন্ম নেওয়া নবজাতকের নাম 'নেইমার'

ব্রাজিল ও দক্ষিণ কোরিয়ার ম্যাচ চলাকালে পটুয়াখালীর কলাপাড়ায় জন্ম নেওয়া শিশুটির নাম রাখা হয়েছে ‘নেইমার’। সোমবার (৫ ডিসেম্বর) দুপুর ২টার দিকে কলাপাড়া ক্লিনিকে ফাতেমা বেগম নামের এক নারী সন্তান প্রসব করেন।

ফাতেমা কলাপাড়া পৌর শহরের ৬নং ওয়ার্ডের নজিবুল্লাহর স্ত্রী।

জানা গেছে, সোমবার দিনগত রাত ১ টায় শুরু হবে ম্যাচটি। কলাপাড়া ক্লিনিকে বসে খেলা দেখছিলেন। ডা. লেলিন খান, আবাসিক হাসপাতালের চিকিৎসক (আরএমও) – কলাপাড়া ক্লিনিকে বসে খেলা দেখছিলেন। পার্থ সমদ্দার, অ্যানেস্থেসিয়া বিশেষজ্ঞ সহ সেবিকারা।

খেলার প্রথমার্ধে ৪ গোল দেওয়ার পর হঠাৎ খবর আসে ফাতেমা বেগম নামের এক মহিলা হাসপাতালের বিছানায় প্রসব ব্যথায় কান্না করছেন। রোগীর অসুস্থতা বেড়ে গেলে সঙ্গে সঙ্গে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়।

সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলের জন্ম দেন ফাতেমা। একটি অস্ত্রোপচারের যন্ত্র (কাঁচি) মায়ের গর্ভ থেকে অপসারণের পরে নবজাতকের দ্বারা ধরা হয়। এ সময় ডক্টর লেলিন উচ্ছ্বসিত হয়ে শিশুটির নাম রাখেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা ‘নেইমার’। সেই মুহূর্তের ছবি ফেসবুকে শেয়ার করা হলে তা ভাইরাল হয়ে যায়।

শিশুটির ছোট খালা অন্তরা বেগম জানান, ফাতেমার অপারেশন করেন ডাঃ লেলিন। শিশুটির নাম রেখেছেন ‘নেইমার’।

কলাপাড়া হাসপাতালের আরএমও ডা. লেলিন বলেন, ক্লিনিকে আমরা সবাই একসঙ্গে বসে ব্রাজিলের জার্সি পরে খেলা উপভোগ করছিলাম। ৪ গোলে খেলা বেশ জমে যায়। ওই সময় রোগীর অবস্থা খারাপ দেখে খেলার বিরতির সময় তাকে সঙ্গে সঙ্গে অপারেশন থিয়েটারে নিয়ে যাই। মজার ব্যাপার হল, নবজাতকটিকে আমি হাতের ওপর নেয়ার পর তার মায়ের নাড়ি কাটার আগেই আমার হাতের একটি যন্ত্র ধরে রাখে। আমার সাথে সবাই খুব খুশি ছিল। এ সময় আমি তার নাম রাখি ‘নেইমার’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme