ব্রাজিলের জয়ের নায়ক ‘অভাবে খেলা ছাড়তে চাওয়া’ ছেলেটা

ব্রাজিলের জয়ের নায়ক ‘অভাবে খেলা ছাড়তে চাওয়া’ ছেলেটা

ব্রাজিলের জয়ের নায়ক 'অভাবে খেলা ছাড়তে চাওয়া' ছেলেটা

ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার রিচার্লিসন নোভা ভেনেজিয়ায় একটি ছোট পরিবারে জন্মগ্রহণ করেন। একটি ছোট পরিবারে বেড়ে ওঠা রিচার্লিসন প্রথমবারের মতো ব্রাজিলের বিশ্বকাপের চূড়ান্ত দলে খেলার সুযোগ পান। আর প্রথম ম্যাচেই তিনি প্রশংসায় পঞ্চমুখ। ব্রাজিল বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের মাধ্যমে উড্ডয়ন শুরু করেছে তার দু’জনের সুবাদে।

যাইহোক, রিচার্লিসনের খ্যাতির উত্থানের একটি দুঃখজনক ইতিহাস রয়েছে। খেলোয়াড় বাছাই প্রতিযোগিতায় এসে দেশে ফেরার টাকাও ছিল না এই সেলেসাও খেলোয়াড়ের।

সম্প্রতি একটি বিশেষ সাক্ষাৎকারে রিচার্লিসন বলেছেন, আমার মনে হয়েছিল যে আমাকে খেলাটি ছেড়ে দিতে হবে, তারপর আমি এটিকে শেষ চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। আমেরিকা এমজিকে বেলো হরিজন্তে ট্রায়াল দেওয়ার জন্য আমার কাছে শুধুমাত্র একমুখী টিকিটের ভাড়া ছিল। আমি যদি সেখানে বিচারে ব্যর্থ হতাম, তাহলে আমার কাছে ৬০০ কিলোমিটার দূরে আমার বাড়িতে ফেরার টাকা থাকত না।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রিচার্লিসনকে। ২০১৫ সালে আমেরিকা মিনেইরোর সাথে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন, ফ্লুমিনেন্সে যাওয়ার আগে তার একমাত্র মৌসুমে ক্যাম্পেওনাটো ব্রাসিলিরো সেরি বি শিরোপা জিতেছিলেন। তিনি ফ্লুমিনেন্সে দুই বছরে ৬৭ ম্যাচে ১৯ গোল করেছেন।

২০১৭ সালে তিনি প্লেয়ার অফ দ্য সিজন নির্বাচিত হন যখন ক্লাবটি ক্যাম্পিওনাটো ক্যারিওকাতে রানার্স আপ শেষ করে। ২০১৮ সালে ওয়াটফোর্ড এবং পরের বছর এভারটনের জন্য চুক্তিবদ্ধ হন। রিচার্লিসন ২০২২ সালে টটেনহ্যাম হটস্পারের জন্য চুক্তিবদ্ধ হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme