মেসির হাতে যখন ‘বাংলাদেশের পতাকা’

মেসির হাতে যখন ‘বাংলাদেশের পতাকা’

মেসির হাতে যখন ‘বাংলাদেশের পতাকা’। উদযাপনের কোনো সীমানা হয় না। আর সেটি যদি হয় বিশ্বকাপে তাও কিংবদন্তী লিওনেল মেসির হাত ধরে তবে তা ছড়িয়ে পড়ে মুহূর্তেই। মেক্সিকোর বিপক্ষে মেসির করা গোলটিও ঠিক তেমটি। এই গোলে যতটা না উদযাপন হয়েছে কাতারে তার থেকেই বহু গুন জোয়ার উঠেছে ছাপ্পান্ন হাজার বর্গমাইলের ছোট্ট এই দেশটিতে।

আর্জেন্টিনা আর মেসি ধ্বনিতে কেঁপেছে বাংলার আকাশ। সেই ধ্বনি পৌঁছে গিয়েছে হাজার মাইল দূরের দেশ মেসির আর্জেন্টিনায়।

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের এমন ভালোবাসা সিক্ত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে। মেসির গোল উদযাপনের সময় ছুটে চলা একটি ছবিতে বাংলাদেশের পতাকা ব্যবহার করেছে তারা।

যা বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকদের জন্য আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ভার্চুয়াল উপহার।

ইতিমধ্যেই সেই ছবি মন কেড়েছে আর্জেন্টিনা সমর্থকদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন ফেলে দিয়েছে সেই ছবি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের অফিসিয়াল ফেসবুক পেইজে ব্যবহৃত সেই ছবিতে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘লিওনেল মেসি বাংলাদেশ। এটাই। সেই টুইট। বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ’

আর্জেন্টিনার বর্তমান জনসংখ্যা সাড়ে চার কোটি। অন্যদিকে বাংলাদেশের মোট জনসংখ্যা ১৮ কোটি। দাবি করা হয় আর্জেন্টিনার থেকেও বাংলাদেশে আর্জেন্টিনার ফুটবল সমর্থক বেশি। সেই দাবিটা যে মিথ্যে নয় তার প্রমাণ মিলে বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচের দিন। শীত উপেক্ষা করে গভীর রাতে আর্জেন্টিনার খেলা দেখতে বড় পর্দার সামনে ঝড়ো হয় হাজারো আর্জেন্টাইন সমর্থক।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে শেষ ষোলো নিশ্চিত করার লক্ষ্যে আগামী পহেলা ডিসেম্বর রাত ১টায় মাঠে নামবে আর্জেন্টিনা। যেখানে মেসি-ডি মারিয়াদের প্রতিপক্ষ রবার্ট লেভান্ডোভস্কির পোল্যান্ড।

শেয়ার করুন

One response to “মেসির হাতে যখন ‘বাংলাদেশের পতাকা’”

  1. […] রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবেন মেসির হাতে যখন ‘বাংলাদেশের পতাকা’ আধুনিকতার ছোঁয়ায় ভালো না তালা-চাবি […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




©2020 SomoyerKhbor All rights reserved ®

Design BY NewsTheme