চট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য ও ছুটির দিন

চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচি! আপনি চাইলে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনে যেতে পারেন। তাহলে চিটাগাং থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য অবশ্যই জানতে পারবেন। কারণ ট্রেনে ভ্রমণের সময় ট্রেনের সময়সূচী জানা খুবই গুরুত্বপূর্ণ। ট্রেনটি নির্ধারিত সময় অনুযায়ী গন্তব্য থেকে যাত্রা শুরু করে। তাই চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের কথা না জানলে আপনার যাত্রায় ব্যাঘাত ঘটতে পারে। তাই ট্রেনের সম্পূর্ণ তথ্য পেতে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের পোস্ট দেখুন।

আজকে আমরা আমাদের ওয়েবসাইটে এই পোস্টের মাধ্যমে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে জানাতে চাই। চট্টগ্রাম মূলত একটি বাণিজ্যিক জেলা। তাই এ জেলায় প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন মানুষের যাতায়াত রয়েছে। রাস্তার যানজটের কারণে আজকাল মানুষ ট্রেন ভ্রমণ পছন্দ করে। তাই নরসিংদীর অধিকাংশ মানুষই ট্রেনে যাতায়াতের পথ বেছে নেয়। তো চলুন দেখে নেই চট্টগ্রাম টু নরসিংদী ট্রেনের তথ্য।

চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
মহানগর এক্সপ্রেস(৭২১)রবিবার১২ঃ৩০১৭ঃ৪৫

চট্টগ্রাম থেকে নরসিংদী অথবা নরসিংদী থেকে চট্টগ্রাম ট্রেনে যেতে চাইলে। আর সেই ট্রেন যদি আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করতে চায়। তারপর আপনি মহানগর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারেন। কারণ এই ট্রেনটি এই দুটি নম্বরে ভ্রমণ করে, বাংলাদেশ রেলওয়ে আন্তঃনগর ট্রেন নম্বর (721-722)। ট্রেনে সব ধরনের সুবিধা পাবেন। এখানে খাবারের ব্যবস্থা, নামাজের ব্যবস্থা, ঘুমানোর ব্যবস্থা এবং এসি নন এসি সুবিধা রয়েছে। নীচে টেবিলের মাধ্যমে ট্রেনের সময়সূচী সংযুক্ত করা হল।

আরও পড়ুনঃচিত্রা ও সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে যশোর সময়সূচী, টিকিটের মূল্য, বন্ধের দিন !

চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেন যাত্রার সুবিধার্থে মেইল এক্সপ্রেস ট্রেন যুক্ত করেছে। আপনি চাইলে এই মাইল এক্সপ্রেস ট্রেনে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনেও যেতে পারেন। এই তিনটি ট্রেনের মধ্যে চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন হিসেবে বন্ধ রয়েছে। বাকি দুটি ট্রেন সপ্তাহে সাত দিন যাত্রীদের সেবা দেয়। তাই নীচে তিনটি ট্রেন নম্বর এবং তাদের সময়সূচী টেবিলের মাধ্যমে যোগ করা হয়েছে।

ছুটির দিন ব্যতীত ট্রেনের আগমনের সময়

ট্রেনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
ঢাকা মেইলনাই২২ঃ৩০০৫ঃ০৫
কর্ণফুলী এক্সপ্রেসনাই১০ঃ০০১৭ঃ৪৫
 চাটলা এক্সপ্রেসমঙ্গলবার০৮ঃ৩০১৪ঃ২৬

আরও পড়ুনঃ আমার ট্রেনের বর্তমান অবস্থান – ট্রেন কোথায় আছে জানার নিয়ম

চিটাগাং থেকে নরসিংদী ট্রেনের দাম না জানলে। আমাদের ওয়েবসাইটের নিচে আমরা পর্যায়ক্রমে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের প্রতিটি আসনের মূল্য সংযুক্ত করছি। প্রতিটি আসনের টিকিটের মূল্য সাবধানে চেক করুন। আপনি তাদের মধ্যে ভ্রমণ করে একটি খুব আরামদায়ক এবং নিরাপদ ভ্রমণ করতে পারেন. আমরা আপনাকে জানিয়ে রাখি যে বিনা টিকিটে ট্রেনে ওঠা বাংলাদেশের আইনে দণ্ডনীয় অপরাধ। তাই অবশ্যই আপনার টিকিট সংগ্রহ করুন এবং ট্রেনে ভ্রমণ করুন।

সিট ক্যাটাগরির টিকিটের মূল্য

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন২৪৫ টাকা
শোভন চেয়ার২৯৫ টাকা
প্রথম সিট৩৯০ টাকা
প্রথম বার্থ৫৮৫ টাকা
স্নিগ্ধা৫৬৪ টাকা
এসি সিট৬৭৬ টাকা
এসি বার্থ১০১২ টাকা

আশা করি আপনি আমাদের পোস্টের মাধ্যমে চট্টগ্রাম থেকে নরসিংদী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে জানতে পেরেছেন।

Check Also

ফরিদপুর টু গুলিস্তান গোল্ডেন লাইন বাসের নতুন সময়সূচী-

গোল্ডেন লাইন পরিবহন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় পরিবহন। দেশের অধিকাংশ জেলায় বাস সেবা দিয়ে …